1. [email protected] : ProtikhonBarta :
শুক্রবার, ১৪ মে ২০২১, ০৫:০০ পূর্বাহ্ন
শিরোনাম:
দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানালেন মানবাধিকার চেয়ারম্যান মোঃ সোবাহান বেপারী প্রবাসে বাঙালি নারীর এক উজ্জ্বল দৃষ্টান্ত-শেখ জেসমিন জাহিদ। কবি গবেষক মুহাম্মদ শামছুল হক বাবু ও কবি ইশরাক আরা লাইজু নিমনির “অনুভবের কথামালা” বইয়ের মোড়ক উন্মোচন। সাতগাঁও গণমূল্যায়ন পরিষদের পূর্নাঙ্গ কমিটি গঠন,আবেদ সভাপতি,আলমগীর সাধারন সম্পাদক,লিটন সাংগঠনিক। দুই বাংলার জনপ্রিয় স্যাটেলাইট চ্যানেল এক্সপ্রেস নিউজ টিভির গাজীপুর জেলা প্রতিনিধি আবেদ আহমেদ। সাংবাদিক কন্যা আদিবা সুলতানা আফরিন এর শুভ জন্মদিন আজ নওগাঁর সাপাহারে মাল্টা চাষে ব্যাপক সম্ভাবনা: বাজারজাত নিয়ে বিপাকে চাষীরা! শ্রীমঙ্গলে শীতার্ত ও অসহায় মানুষের পাশে তানিয়া আক্তার হবিগঞ্জে অস্ত্রসহ দুই ডাকাত আটক কারাগারে প্রেরণ নওগাঁর সাপাহারে রক্তদাতা সংগঠনের শীতবস্ত্র বিতরণ
নোটিশ:
সাংবাদিক নিয়োগ চলছে.. যোগাযোগঃ 01719-763530, 01713-685053 ইমেল করুনঃ [email protected]

আত্রাইয়ে শহীদ জিয়ার ৮৫ তম জন্মবার্ষিকীতে আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

  • প্রকাশিত : মঙ্গলবার, ১৯ জানুয়ারী, ২০২১
  • ২৪৫ বার পড়া হয়েছে

এমরান মাহমুদ প্রত্যয়,নওগাঁ জেলা সংবাদদাতা :
নওগাঁর আত্রাইয়ে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৮৫ তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠান করেছে উপজেলা বিএনপি।
মঙ্গলবার (১৯ জানুয়ারি) সকাল ১০ টায় বিএনপির অস্থায়ী কার্যালয়(মিল) প্রাঙ্গনে আত্রাই থানা বিএনপির আহ্বায়ক আলহাজ্ব মো.আব্দুল জলিল চকলেট এর সভাপতিত্বে ও উপজেলা বিএনপি অঙ্গ ও সহযোগী সংগঠনের আয়োজনে প্রেসিডেন্ট শহীদ জিয়াউর রহমানের জন্মবার্ষিকী অনুষ্ঠান পালন করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নওগাঁ জেলা বিএনপির সদস্য, নওগাঁ-৬ আসনের উপ নির্বাচনে বিএনপির এমপি প্রার্থী এস,এম রেজাউল ইসলাম রেজু ।
উপজেলা বিএনপি ও এর অঙ্গ সহযোগি সংগঠনের সকল নেতাকর্মীদের শুভেচ্ছা জানিয়ে প্রধান অতিথি বক্তব্যে বলেন, বিএনপির প্রতিষ্ঠাতা ও বাংলাদেশী জাতীয়তাবাদের প্রবক্তা এবং স্বাধীনতার ঘোষক শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষ্যে দোয়া দরুদ পাঠ ও তার জীবন দর্শন ও লক্ষ্য নিয়ে নতুন প্রজন্মের সামনে আলেচনার মাধ্যমে তুলে ধরতে হবে।

তিনি বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ জিয়াউর রহমান এর জন্মবার্ষিকী উপলক্ষ্যে বাংলাদেশী জাতীয়তাবাদের প্রবক্তা,হানাদার পাকিস্তানের দু:শাসন, জুলুম নিপিড়ন ও শোষনের হাত থেকে মুক্তিপাগল বাঙ্গালী মেহনতি মানুষের মুক্তিসংগ্রামের শেষ পরিনতি চুড়ান্ত সশস্ত্র মুক্তিযুদ্ধের নেতৃত্বদানকারী রনাঙ্গনের অগ্রনায়ক,স্বাধীনতার ঘোষক,বাংলাদেশের প্রথম রাষ্ট্রপতি,শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান এর ৮৫ তম জন্মবার্ষিকীতে কেন্দ্রীয় কর্মসূচীর সিদ্ধান্ত অনুযায়ী শহীদ জিয়ার জন্মবার্ষিকী উদযাপন করা হয়েছে বলে জানান ।
বক্তব্যে, মুক্তিযুদ্ধ, সিপাহী জনতা বিপ্লব, বাংলাদেশী জাতীয়তাবাদ, শহীদ জিয়ার আদর্শ, রাষ্ট্রপতি ও রাষ্ট্র পরিচালনা উন্নয়ন কর্মকান্ড ও বহুদলীয় গণতন্ত্র বিষয়ে জিয়ার ভূমিকা শীর্ষক গঠনশীল আলোচনা করার উপরও জোড় তাগিদ দিয়েছেন । এতে করে নতুন প্রজন্ম ও কর্মীদের শহীদ জিয়ার চেতনা ও আদর্শ এবং দেশপ্রেম সম্পর্কে জানতে পারবে।

এই ক্ষনজন্মা মহান পুরুষ এর জন্মদিন উপলক্ষ্যে জাতীয়তাবাদী আদর্শের রাজপথের লড়াকু সৈনিক,জাতীয়তাবাদী ছাত্রদল,জাতীয়তাবাদী যুবদল, সহ স্বেচ্ছাসেবক ও মহিলা দলের সকল পর্যায়ের নেতাকর্মী,ওলামা দলের মুরুব্বীদের আয়োজনে শহীদ জিয়ার রুহের মাগফিরাত ও জান্নাতুল ফেরদৌসের জন্য মহান আল্লাহ তালার দরবারে দোয়া দরুদ পাঠ করে প্রার্থনা করা হয়।

উল্লেখ্য বাংলাদেশের মহান স্বাধীনতা সূবর্নজয়ন্তী যথাযোগ্য মর্যাদায় ও দেশের সকল ইউনিটগুলোকে সুন্দর ও ব্যাপক ভাবে পালনের উদ্দেশ্যে ইতিমধ্যে কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটি স্বাধীনতার সূবর্নজয়ন্তী উদযাপন কমিটি গঠন করে অনুষ্ঠান করার নির্দেশ দিয়েছে।
শহীদ জিয়ার জন্মবার্ষিকী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন,মো.তছলিম উদ্দিন,মো. আব্দুল মান্নান সরদার,আলহাজ্ব মো.খয়বর আলী, মো.সাইফুল ইসলাম মৃধা,শেখ মুঞ্জুরুল আলম মঞ্জু,ফারুখ বকত,মো.শাহাদৎ হোসেন রকেট,মো.খোরশেদ আলম,মো.পারভেজ ইকবাল,মো.রফিকুল ইসলাম প্রমূখ সহ বিএনপির সকল অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী বৃন্দ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন