1. [email protected] : ProtikhonBarta :
বুধবার, ২১ এপ্রিল ২০২১, ০২:১৩ পূর্বাহ্ন
শিরোনাম:
কবি গবেষক মুহাম্মদ শামছুল হক বাবু ও কবি ইশরাক আরা লাইজু নিমনির “অনুভবের কথামালা” বইয়ের মোড়ক উন্মোচন। সাতগাঁও গণমূল্যায়ন পরিষদের পূর্নাঙ্গ কমিটি গঠন,আবেদ সভাপতি,আলমগীর সাধারন সম্পাদক,লিটন সাংগঠনিক। দুই বাংলার জনপ্রিয় স্যাটেলাইট চ্যানেল এক্সপ্রেস নিউজ টিভির গাজীপুর জেলা প্রতিনিধি আবেদ আহমেদ। সাংবাদিক কন্যা আদিবা সুলতানা আফরিন এর শুভ জন্মদিন আজ নওগাঁর সাপাহারে মাল্টা চাষে ব্যাপক সম্ভাবনা: বাজারজাত নিয়ে বিপাকে চাষীরা! শ্রীমঙ্গলে শীতার্ত ও অসহায় মানুষের পাশে তানিয়া আক্তার হবিগঞ্জে অস্ত্রসহ দুই ডাকাত আটক কারাগারে প্রেরণ নওগাঁর সাপাহারে রক্তদাতা সংগঠনের শীতবস্ত্র বিতরণ প্রতিক্ষণ বার্তার নামে প্রকাশিত মিথ্যা সংবাদ এর তিব্র নিন্দা ও প্রতিবাদ। প্রকাশিত মিথ্যা সংবাদ এর বিরোদ্ধে তীব্র নিন্দা ও প্রতিবাদ।
নোটিশ:
সাংবাদিক নিয়োগ চলছে.. যোগাযোগঃ 01719-763530, 01713-685053 ইমেল করুনঃ [email protected]

দুই দশক পর কুলাউড়ায় নৌকার বিজয় আনলেন অধ্যক্ষ সিপার উদ্দিন।

  • প্রকাশিত : রবিবার, ১৭ জানুয়ারী, ২০২১
  • ৬৬ বার পড়া হয়েছে

মোহাম্মদ আমির উদ্দিন কাশেম,স্টাফ রিপোর্টার:-
সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে দীর্ঘ বিশ বছর পর নৌকা প্রতীক নিয়ে তুমুল হাড্ডাহাড্ডি লড়াই করে ১৫৩ ভোটের ব্যবধানে বিজয়ী হয়ে চমক দেখালেন মৌলভীবাজার জেলার কুলাউড়া পৌরসভা নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদ।

জানা যায়, তিন জন প্রার্থী থাকা সত্ত্বেও মেয়র পদে অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদ রাজনৈতিক ক্লিন ইমেজ এবং কর্মীবান্ধব নেতা হিসেবে অধিক পরিচিত। দলীয় কর্মকান্ডের পাশাপাশি ক্রীড়া ও সামাজিক অঙ্গনে জনপ্রিয়। তিনি ক্রিকেট প্লেয়ার্স অ্যাসোসিয়েশন (সিপিএ) আহবায়ক, উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক, সিলেট বিভাগীয় ক্রীড়া সংস্থার যুগ্ম সাধারণ সম্পাদক, উপজেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক, সাপ্তাহিক কুলাউড়া সংলাপ পত্রিকার সম্পাদক ও প্রকাশক, ভাটেরা স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ, বাংলাদেশ স্কাউটস মৌলভীবাজার জেলা রোভার’র সহকারী কমিশনারের দায়িত্ব পালন করেন। এছাড়া তিনি দীর্ঘদিন থেকে শ্রমিক রাজনীতির সঙ্গে জড়িত। কুলাউড়া উপজেলা শ্রমিক লীগের যুগ্ম আহবায়ক, জেলা শ্রমিক লীগের সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করেছেন।

তিনি বিগত কুলাউড়া পৌরসভা নির্বাচনে নৌকা চেয়েছিলেন, কিন্তু দলীয় সিদ্ধান্তে নৌকা প্রতীক দেয়া হয়েছিল বর্তমান উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ এ কে এম শফি আহমদ সলমানকে, কিন্ত তিনি দলীয় কুন্দলের কারণে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী শফি আলম ইউনুসের কাছে পরাজিত হন।

অপরদিকে সেই নির্বাচনে নৌকা না পেয়ে নির্বাচনে অংশ গ্রহণ করেননি অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদ, তিনি জনগনের জন্য নিরলস ভাবে কাজ করেছেন, এবং দলীয় সিদ্ধান্তকে মাতা পেতে নিয়েছিলেন বিধায় ২০২১ সালের ১৬ জানুয়ারির এই পৌর নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন চান বর্তমান মেয়র শফি আলম ইউনুছ, অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদ ও শফিউল আলম শফি। কিন্ত দলের কেন্দ্রীয় মনোনয়ন বোর্ড পৌর নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থী হিসেবে অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদকেই মনোনীত করেন।

দলীয় কোন্দল ও স্রোতের বিপরীতে বার বার নৌকা প্রতীকের ভরাডুবি হলেও এবারকার পৌরসভা নির্বাচনে সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদকে নৌকা প্রতীকে ভোট দিয়ে বিজয়ী করে উন্নয়ন বঞ্চিত কুলাউড়া পৌরসভার মেয়র পদে নির্বাচিত করে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিজয় উপহার দিযেছেন কুলাউড়া পৌরবাসী।

এক প্রতিক্রিয়ায় সিপার উদ্দিন আহমদ প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পৌরবাসীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, পরিবর্তন, উন্নয়ন, পরিকল্পিত নিরাপদ নগরায়ন এই মূলমন্ত্রকে ধারণ করে নৌকা প্রতীকের এই বিজয় কুলাউড়া পৌরসভার উন্নয়নে ভূমিকা রাখবে। মাস্টারপ্লান করে পৌরবাসীর উন্নয়ন করব। স্বাধীনতা সৌধ প্রাঙ্গণকে আধুনিকায়ন, পথচারীরা নিরাপদে চলাচলের জন্য মূল সড়ক থেকে ফুটপাত উঁচু করব, আউটারে রেল লাইনের পাশের খাল খনন করে বিনোদনের ব্যবস্থা করে দেওয়া হবে।

বর্তমানে পৌরসভার সম্মুখসহ পৌর এলাকার অসংখ্য স্থানে সামান্য বৃষ্টিতে সৃষ্টি হওয়া জলাবদ্ধতা দূরীকরণ, অগ্রাধিকার ভিত্তিতে ড্রেনেজ ব্যবস্থার আধুনিকায়ন করে জলাবদ্ধতা নিরসন, শিশুদের বিনোদনের জন্য শিশুপার্ক, যানজট নিরসনে বিকল্প সড়ক নির্মাণসহ পৌরবাসির নাগরিক সুযোগ-সুবিধা নিশ্চিত করার পাশাপাশি জীবনমান উন্নয়নে প্রতিটি ওয়ার্ডের মানুষের সঙ্গে আলাপ-আলোচনা করে একটি আধুনিক পৌরসভা প্রতিষ্ঠা করাই আমার চ্যালেঞ্জ

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন