1. [email protected] : ProtikhonBarta :
বুধবার, ২১ এপ্রিল ২০২১, ০২:৩৬ পূর্বাহ্ন
শিরোনাম:
কবি গবেষক মুহাম্মদ শামছুল হক বাবু ও কবি ইশরাক আরা লাইজু নিমনির “অনুভবের কথামালা” বইয়ের মোড়ক উন্মোচন। সাতগাঁও গণমূল্যায়ন পরিষদের পূর্নাঙ্গ কমিটি গঠন,আবেদ সভাপতি,আলমগীর সাধারন সম্পাদক,লিটন সাংগঠনিক। দুই বাংলার জনপ্রিয় স্যাটেলাইট চ্যানেল এক্সপ্রেস নিউজ টিভির গাজীপুর জেলা প্রতিনিধি আবেদ আহমেদ। সাংবাদিক কন্যা আদিবা সুলতানা আফরিন এর শুভ জন্মদিন আজ নওগাঁর সাপাহারে মাল্টা চাষে ব্যাপক সম্ভাবনা: বাজারজাত নিয়ে বিপাকে চাষীরা! শ্রীমঙ্গলে শীতার্ত ও অসহায় মানুষের পাশে তানিয়া আক্তার হবিগঞ্জে অস্ত্রসহ দুই ডাকাত আটক কারাগারে প্রেরণ নওগাঁর সাপাহারে রক্তদাতা সংগঠনের শীতবস্ত্র বিতরণ প্রতিক্ষণ বার্তার নামে প্রকাশিত মিথ্যা সংবাদ এর তিব্র নিন্দা ও প্রতিবাদ। প্রকাশিত মিথ্যা সংবাদ এর বিরোদ্ধে তীব্র নিন্দা ও প্রতিবাদ।
নোটিশ:
সাংবাদিক নিয়োগ চলছে.. যোগাযোগঃ 01719-763530, 01713-685053 ইমেল করুনঃ [email protected]

মেয়র স্বতন্ত্র প্রার্থীর মৃত্যুতে সৈয়দপুর পৌর নির্বাচন স্থগিত ঘোষণা

  • প্রকাশিত : শুক্রবার, ১৫ জানুয়ারী, ২০২১
  • ৮৫ বার পড়া হয়েছে

তুহিন ইসলাম, নীলফামারী জেলা প্রতিনিধিঃ
নীলফামারীর প্রথম শ্রেণীর সৈয়দপুর পৌরসভার মেয়র ও পৌর নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী কেন্দ্রীয় বিএনপি’র গ্রাম সরকার বিষয়ক সহ-সম্পাদক অধ্যক্ষ মোঃ আমজাদ হোসেন সরকার ইনতেকাল করেছেন।

১৪ জানুয়ারী বৃহস্পতিবার সকাল সাড়ে ৬ টায় ঢাকাস্থ বাংলাদেশ বিশেষায়িত হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেছেন। (ইন্না লিল¬াহী ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।
তার মৃত্যুতে আগামী ১৬ জানুয়ারী দ্বিতীয় দফায় অনুষ্ঠেয় সৈয়দপুর পৌর নির্বাচন স্থগিত ঘোষণা করেছে নির্বাচন কমিশন। এতে একদিকে যেমন দীর্ঘ ৩০ বছরের পৌর মেয়র আমজাদ হোসেনের বিয়োগে শোক কাতর হয়ে পড়েছে সৈয়দপুরবাসী। তেমনি অন্যদিকে ভোট গ্রহণের মাত্র ২ দিন বাকি অবস্থায় স্থগিত হওয়ায় প্রার্থী ও কর্মী সমর্থকদের মধ্যে স্থবিরতার সৃষ্টি হয়েছে। সে সাথে নির্বাচন তথা ভোট নিয়ে নতুন করে হিসাব নিকাশও শুরু হয়েছে রাজনীতির মাঠে।

পারিবারিক সূত্রে জানা যায়, গত ১৩ ডিসেম্বর সাবেক মেয়র ও সৈয়দপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি এবং বাংলাদেশ পরিবহণ শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় সহ-সভাপতি আখতার হোসেন বাদলের জানাজা শেষে বাড়ি ফেরার পথেই অসুস্থ হয়ে পড়েন বর্তমান মেয়র অধ্যক্ষ মোঃ আমজাদ হোসেন সরকার। চিকিৎসকের পরামর্শে তাঁকে পরের দিনই ঢাকায় ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তার ডায়াবেটিস, হৃদরোগ ও শ্বাসকষ্টজনিত চিকিৎসা চলছিল। এমতাবস্থায় তার লান্সে পানি জমাসহ কিডনি জনিত সমস্যা দেখা দেয়। এরপর বিগত ১০ দিন আগে তার আবারও করোনা পজেটিভ হলে চিকিৎসকদের পরামর্শে বাংলাদেশ বিষেশায়িত হাসপাতালে স্থানান্তর করা হয়। এক সপ্তাহ যাবত সেখানে তিনি নিবিড় পরিচর্চায় ছিলেন। তার শারীরিক অবস্থা দিন দিন অবনতি হওয়ায় লাইফ সাপোর্টে রাখা হয়। এমতাবস্থায় তিনি বুধবার সকালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল প্রায় ৬৩ বছর। তিনি স্ত্রী, ছেলে ও ভাইসহ অসংখ্য আত্মীয় স্বজন ও গুনগ্রাহী রেখে গেছেন।

মরহুম আমজাদ হোসেন সরকার সৈয়দপুর তথা রংপুর বিভাগের রাজনীতিতে একজন অনবদ্য ব্যক্তিত্ব। বিশেষ করে এ অঞ্চলের বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)’র জন্য তার অবদান অত্যন্ত গুরুত্বপূর্ণ। তিনি ১৯৫৮ সালের ২ ফেব্র“য়ারী সৈয়দপুর উপজেলার বাঙ্গালীপুর ইউনিয়নের পাটোয়ারীপাড়াস্থ সরকার পরিবারে জন্মগ্রহণ করেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন