1. [email protected] : ProtikhonBarta :
বুধবার, ২১ এপ্রিল ২০২১, ০১:৩৭ পূর্বাহ্ন
শিরোনাম:
কবি গবেষক মুহাম্মদ শামছুল হক বাবু ও কবি ইশরাক আরা লাইজু নিমনির “অনুভবের কথামালা” বইয়ের মোড়ক উন্মোচন। সাতগাঁও গণমূল্যায়ন পরিষদের পূর্নাঙ্গ কমিটি গঠন,আবেদ সভাপতি,আলমগীর সাধারন সম্পাদক,লিটন সাংগঠনিক। দুই বাংলার জনপ্রিয় স্যাটেলাইট চ্যানেল এক্সপ্রেস নিউজ টিভির গাজীপুর জেলা প্রতিনিধি আবেদ আহমেদ। সাংবাদিক কন্যা আদিবা সুলতানা আফরিন এর শুভ জন্মদিন আজ নওগাঁর সাপাহারে মাল্টা চাষে ব্যাপক সম্ভাবনা: বাজারজাত নিয়ে বিপাকে চাষীরা! শ্রীমঙ্গলে শীতার্ত ও অসহায় মানুষের পাশে তানিয়া আক্তার হবিগঞ্জে অস্ত্রসহ দুই ডাকাত আটক কারাগারে প্রেরণ নওগাঁর সাপাহারে রক্তদাতা সংগঠনের শীতবস্ত্র বিতরণ প্রতিক্ষণ বার্তার নামে প্রকাশিত মিথ্যা সংবাদ এর তিব্র নিন্দা ও প্রতিবাদ। প্রকাশিত মিথ্যা সংবাদ এর বিরোদ্ধে তীব্র নিন্দা ও প্রতিবাদ।
নোটিশ:
সাংবাদিক নিয়োগ চলছে.. যোগাযোগঃ 01719-763530, 01713-685053 ইমেল করুনঃ [email protected]

আদালতে মামলা থাকার পরও নিরাপত্তাহীনতায় পরিবারের সদস্যরা।

  • প্রকাশিত : শুক্রবার, ১৫ জানুয়ারী, ২০২১
  • ১৩৮ বার পড়া হয়েছে

মুহাম্মদ আমির উদ্দিন কাশেম,ষ্টাফ রিপোটার
সরাইলে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে ঘর উঠাইয়ে জায়গা দখলের চেষ্টা।
জেলা ব্রাহ্মণবাড়িয়া সরাইল উপজেলায় কুট্টাপাড়া গ্রামে একটি কুচক্রি মহলের বিরুদ্ধে এবার জোরপূর্বক আইন অমান্য করে ঘর উঠাইয়া জায়গা দখলের চেষ্টার অভিযোগ পাওয়া গেছে ।

উপজেলার সরাইল ৭ নং সদর ইউনিয়নের কুট্টা পাড়া গ্রামের মৃত আব্দুর রহমানের ছেলে শেখ আব্দুস সালাম, সরাইল মৌজার জে এল নং ১৮১, সিএস ২৮৩৪ ,৭৩০ দাগের অন্তর্গত ১০২ শতক অন্দরে, সাবেক দাগ নং ৩১৩৩,৩১৩৪, ৩১৩৬, ৩১৩৮, ৩১৩৯, ৩১৪০, ৩১৪৯, দাগের ২২’ ৪৭ শতাংশ ভূমি দখলে নেওয়ার জন্য স্হানীয় কুচক্রী মহল, মাটি ভরাট করে, ইট, বালু , রড, এনে দালান ঘর উঠাইয়া, জায়গা দখলে নেওয়ার চেষ্টা করছে।

এ ব্যাপারে ভুক্ত ভোগী অসহায় পরিবারের পক্ষ থেকে আঃ ছালাম আদালতে মামলা দায়ের করে। দেওয়ানীঃ ৩১/১৭ ইং, মোকামঃ ব্রাহ্মণবাড়িয়াস্হ সরাইল সিনিয়র সহকারী জজ আদালত। এল, এস, টি ৮৩২ তাং ১৬/৫/২০১৯ ইং মোকাম ল্যান্ড সার্ভে ট্রাইব্যুনাল, ব্রাহ্মণবাড়িয়া ও মামলা নং ৯০৫/২০ইং, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে ব্রাহ্মণবাড়িয়া চলমান আছে।
আদালত সংশিষ্ট থানাকে বিষয়টি তদন্ত সাপেক্ষে প্রতিবেদন দাখিলের আদেশ দেন।

বিবাদীরা মামলার বাদী পক্ষের তফসিল ভুক্ত জমিতে জবরদখল করে জোরপূর্বক দালান ঘর নির্মাণের পাঁয়তারা করছে।

এতে এই ভূমি কে কেন্দ্র করে, যে কোনো সময় আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি হওয়ার সম্ভাবনার কথা উল্লেখ করা হয়। এরই পরিপ্রেক্ষিতে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পরবর্তীতে বিজ্ঞ আদালত উক্ত নালিশা ভূমিতে ১৪৪ ধারা জারি করছেন। কিন্তু আদালতের আদেশ অমান্য করে ভূমিদস্যু কুচক্রী মহল রাতের আধারে জায়গাটিতে দালান ঘর উঠানোর জন্য, মাটি ভরাট, ইট, বালু ও কংক্রিট তৈয়ার করে রাখে। যেন যে কোন সময় সুযোগ বুঝে ভুমি দখল করতে পারে।

সরেজমিনে খোঁজ নিয়ে জানা গেছে সরাইল উপজেলার ৭ নং সদর ইউনিয়নের কোট্টাপাড়া গ্রামের মৃত আইন উল্লাহ ১০২ শতক ভূমির অন্দরে ৭৬’ ০০শতক ভূমির মালিক ছিলেন। আইনুল্লাহ এর পাঁচ ছেলে ও এক মেয়ে ছিলেন। প্রত্যেক পুত্র ১৩’ ৮১ শতক অংশ ও কন্যা ৬’ ৯১ শতক অংশ।

এখানে প্রকাশ থাকা আবশ্যক যে, আইন উল্লার পুত্র শেখ আব্দুর রহমান, পৈতৃক ওয়ারিশ সূত্রে ১৩’ ৮১ শতক এবং রেজিস্ট্রিকৃত সাব কাবলা দলিল নং ২০৫ , তারিখ ৭/৬/১৯৪১ ইংরেজি, খরিদ সূত্রে ৮ ‘ ৬৬ শতক একুনে ২২’ ৪৭ শতক ভূমির মালিক আব্দুর রহমানের ওয়ারিশগণ ।

আব্দুর রহমান মৃত্যুর পর, উক্ত ভূমি তার পুত্র ও কন্যা ওয়ারিশ হিসাবে ভোগ দখল করছে । কিন্তু একই এলাকার প্রতিবেশী আব্দুল জাহের ও তার সহযোগীরা জোর পূর্বক উক্ত নালিশা জায়গা ঘর উঠাইয়া দখলে নেয়ার পায়তারা করছে বলে অভিযোগ করছেন জমির মালিক।

ভুক্তভোগী পরিবারের সদস্যরা জানান কুচক্রী মহলটি আমাদের পৈত্রিক জায়গাতে ঘর উঠানোর জন্য অনেক দিন যাবত জোরপূর্বক দখলের চেষ্টা করছে । আমরা নিরুপায় হয়ে ।

আদালতে মামলা করি। কিন্তু আবদুল জাহের গং রা , আদালতের আদেশ অমান্য করে জোর পূর্বক ঘর উঠানোর জন্য মালামাল তৈয়ার করে রাখে । যে কোনো সময় জোর করে জায়গা দখল করে ঘর উঠাতে পারে।

এ ঘটনায় এখন আমরা পরিবার-পরিজন নিয়ে নিরাপত্তাহীনতায় আতঙ্কের মধ্যে দিন কাটাচ্ছি । রাস্তা ঘাটে পাইলে যে কোন সময় মারপিট ও খুন-জখম করিবে , মিথ্যা মামলা দিয়ে হয়রানি করিবে বলিয়া লোকমুখে বলাবলি করিতেছে।

এ বিষয়ে মামলার বিবাদী আহাদ মিয়া কাছে জানতে চাইলে তিনি বলেন, ইহা আমার খরিদা সম্পত্তি আট শতক জায়গা । আমি ঘর উঠাইতে আসলে, আবুল কালাম মামলা করে বাধা নিষেধ করে । এই কারণে আমি এখন আপাতত কাজ,,,,,,,,,।
জায়গা সম্পত্তির বিরোধ আপস-মীমাংসা হলে ভালো হয়।

এ বিষয়ে সরাইল থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা, আল মামুন মুহাম্মদ নাজমুল আহমেদ তিনি বলেন, ,, ,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,
বিষয়টি আমাদের নজরদারিতে আছে। হুমকির বিষয়ে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন