1. [email protected] : ProtikhonBarta :
বুধবার, ২১ এপ্রিল ২০২১, ০১:১১ পূর্বাহ্ন
শিরোনাম:
কবি গবেষক মুহাম্মদ শামছুল হক বাবু ও কবি ইশরাক আরা লাইজু নিমনির “অনুভবের কথামালা” বইয়ের মোড়ক উন্মোচন। সাতগাঁও গণমূল্যায়ন পরিষদের পূর্নাঙ্গ কমিটি গঠন,আবেদ সভাপতি,আলমগীর সাধারন সম্পাদক,লিটন সাংগঠনিক। দুই বাংলার জনপ্রিয় স্যাটেলাইট চ্যানেল এক্সপ্রেস নিউজ টিভির গাজীপুর জেলা প্রতিনিধি আবেদ আহমেদ। সাংবাদিক কন্যা আদিবা সুলতানা আফরিন এর শুভ জন্মদিন আজ নওগাঁর সাপাহারে মাল্টা চাষে ব্যাপক সম্ভাবনা: বাজারজাত নিয়ে বিপাকে চাষীরা! শ্রীমঙ্গলে শীতার্ত ও অসহায় মানুষের পাশে তানিয়া আক্তার হবিগঞ্জে অস্ত্রসহ দুই ডাকাত আটক কারাগারে প্রেরণ নওগাঁর সাপাহারে রক্তদাতা সংগঠনের শীতবস্ত্র বিতরণ প্রতিক্ষণ বার্তার নামে প্রকাশিত মিথ্যা সংবাদ এর তিব্র নিন্দা ও প্রতিবাদ। প্রকাশিত মিথ্যা সংবাদ এর বিরোদ্ধে তীব্র নিন্দা ও প্রতিবাদ।
নোটিশ:
সাংবাদিক নিয়োগ চলছে.. যোগাযোগঃ 01719-763530, 01713-685053 ইমেল করুনঃ [email protected]

মৌলভীবাজারের হাজিপুর সোসাইটি কুলাউড়ার পক্ষ থেকে রিক্সা প্রদান অনুষ্ঠান সম্পন্ন।

  • প্রকাশিত : শুক্রবার, ২৭ নভেম্বর, ২০২০
  • ১০৯ বার পড়া হয়েছে

মুহাম্মদ আমির উদ্দিন কাশেম,স্টাফ রিপোর্টার।

মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার সীমান্তবর্তী শরীফপুর ইউনিয়নের স্থানীয় বটতলা বাজারে হাজিপুর সোসাইটি কুলাউড়ার সৌজন্যে ও ইউনিয়ন ছাত্রলীগের যুগ্নসাধারণ সম্পাদক মুহাম্মদ রুবেলের একনিষ্ঠ উদ্যোগে বটতলার অসহায় আজমল আলীকে ও নিশ্চিন্তপুরের কামাল আহমদকে দুটি রিক্সা প্রদান করা হয়।

আজ শুক্রবার (২৭নভেম্বার) সকাল সাড়ে১১ঘঠিকা থেকে দুপুর ১ঘঠিকা পর্যন্ত স্থানীয় বটতলাবাজারে মরহুম মোস্তফা মিয়া ফাউন্ডেশন কার্যালয়ে হাজিপুর সোসাইটি কুলাউড়ার সাংগঠনিক সম্পাদক সাইফুল আলম চৌধুরীর সঞ্চালনায় সভাপতিত্ব করেন হাজিপুর সোসাইটির সহসভাপতি জদিদ হায়দর চৌধুরী, প্রধান অতিথি ছিলেন হাজিপুর সোসাইটির ট্রাস্টি বোর্ড সদস্য বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির ময়মনসিংহ বিভাগীয় সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন হাজিপুর সোসাইটি কুলাউড়ার ট্রাস্টি বোর্ড সদস্য ফাহিমা খানম চৌধুরী মনি, হাজিপুর সোসাইটি কুলাউড়ার সাধারণ সম্পাদক ১১নং শরীফপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান তোফাজ্জল হোসেন চিনু, সাবেক মেম্বার ও চেয়ারম্যান পদপ্রার্থী খলিলুর রহমান, সাবেক মেম্বার ও চেয়ারম্যান পদপ্রার্থী নছিবুর রহমান নছিম,
১১নং শরীফপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ইউপি সদস্য মকদ্দুস আলী, ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল হাসিব, তথ্য ও গবেষণা সম্পাদক লেকচারার খালিক উদ্দিন ,ইউনিয়ন যুবলিগের সাধারণ সম্পাদক নাইম আহমদ, যুবলীগ নেতা বদরুল ইসলাম, জাতীয় শ্রমিকলীগ নেতা কামাল আহমদ, ইউপি সদস্য ইসমাঈল আলী, ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক মামুন আল বারী, জালালাবাদ যুব অর্গানাইজেশনের সাংগঠনিক সম্পাদক ছাত্রলীগ নেতা রবিউল ইসলাম সায়েদসহ ইউনিয়ন আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, শ্রমিক লীগের নেতৃবৃন্দ।

বক্তারা বলেন করোনার প্রাথমিক পর্যায় কুলাউড়া উপজেলার ইউনিয়ন ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অক্সিজেন সিলিন্ডার ও নেবুলাইজার মেশিন দিয়ে অক্সিজেন কার্যক্রম চালু করা, অসহায়দের বাসস্থান তৈরী করে দেওয়াসহ বিভিন্ন সামাজিক কাজে অবদান রাখায় এলাকাবাসী আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেন এশিয়া ফাউন্ডেশন ও হাজিপুর সোসাইটির নেতৃবৃন্দের প্রতি।
বক্তারা আরো বলেন আমরা অনেকদিন থেকে দেখে আসছি হাজিপুর সোসাইটি কুলাউড়া মাধ্যমে অনেক সামাজিক কাজ করে আসছেন তারা এবং করোনাকালীন কুলাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অত্যাধুনিক অক্সিজেন কনসেনটেটরসহ মেডিকেল চিকিৎসা সামগ্রী ও টেলিমেডিসিন সেবার জন্য ল্যাপটপ ইন্সট্রুমেন্ট প্রদান করা ও বিভিন্ন অসহায় ব্যক্তি বর্গকে গৃহ নির্মাণসহ বিভিন্ন আচার অনুষ্ঠান করে আসছেন তারা। আমরা শরীফপুর বাসী তাদের প্রতি চিরকৃতজ্ঞ।

প্রসঙ্গত গত ১১নভেম্বর ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক রুবেল আহমদ তার ফেসবুক আইডিতে ছবিসহ একটি পোস্ট দেয় আর এই পোস্টটি হাজিপুর সোসাইটির সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার মিজানুর রহমানের দৃষ্টি আকর্ষণ হয় এবং তিনি তার সংগঠনের পক্ষ থেকে সাহায্যের হাত বাড়িয়ে দেন, রুবেলের দেয়া ফেসবুক পোস্টটি হুবহু তুলে ধরলাম,

“মানবিক সাহায্যের আবেদন

১১নং শরীফপুর ইউনিয়নের ৩নং ওয়ার্ডের তেলিবিল গ্রামের
আজমল মিয়া,
উনার আয়-উপার্জনের একমাত্র মাধ্যম রিক্সা।
উনার পরিবারের সদস্য সংখ্যা ৪ জন।
করোনা পরিস্থিতির কারণে রোজগার কমে যাওয়াতে আয়ের মাধ্যম সেই রিক্সাতে কাজ করাতে পারছেন না, তিনি বিপাকে আছেন।
রিক্সা কাজ করাতে প্রায় ৮-১০ হাজার টাকা লাগে।

সবার সম্মিলিত সাহায্যে একটা পরিবার ভিক্ষাবৃতির হাত থেকে রক্ষা পাবে।
উনার বিকাশ একাউন্ট
01759718951
আজমল মিয়া।

এই পোস্টের কারণে আজ আজমলের সাথে আরেকজন অসহায় জিবিকার একটি মাধ্যম পেলো। কিন্তু পোস্টের কমেন্টে অনেক বাজে মন্তব্য করেছিলেন অনেকে তদুপরি তাদের মন্তব্যে ভ্রুক্ষেপ করেনি রুবেল শেষমেশ তার এই সফলতার জন্য সেও কৃতজ্ঞতা প্রকাশ করে নিজের সাধ্যমতো মানবসেবায় এগিয়ে আসার আহ্বানও জানায়।
সভাশেষে কামাল আহমদ ও আজমল আলীর হাতে রিক্সা দুটি প্রদান করেন প্রধান অতিথি শফিউল আলম চৌধুরী নাদেল, ফাহিমা খানম চৌধুরী মনি, ইঞ্জিনিয়ার মিজানুর রহমান, সাইফুল আলম চৌধুরীরসহ উপস্থিত নেতৃবৃন্দ।
রিক্সা পাওয়ার পর হাজিপুর সোসাইটি ও রুবেলের প্রতি কৃতজ্ঞতা জানায় সুবিধাভুগী কামাল ও আজমল আলী।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন