1. [email protected] : ProtikhonBarta :
সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ১২:২২ অপরাহ্ন
শিরোনাম:
কবি গবেষক মুহাম্মদ শামছুল হক বাবু ও কবি ইশরাক আরা লাইজু নিমনির “অনুভবের কথামালা” বইয়ের মোড়ক উন্মোচন। সাতগাঁও গণমূল্যায়ন পরিষদের পূর্নাঙ্গ কমিটি গঠন,আবেদ সভাপতি,আলমগীর সাধারন সম্পাদক,লিটন সাংগঠনিক। দুই বাংলার জনপ্রিয় স্যাটেলাইট চ্যানেল এক্সপ্রেস নিউজ টিভির গাজীপুর জেলা প্রতিনিধি আবেদ আহমেদ। সাংবাদিক কন্যা আদিবা সুলতানা আফরিন এর শুভ জন্মদিন আজ নওগাঁর সাপাহারে মাল্টা চাষে ব্যাপক সম্ভাবনা: বাজারজাত নিয়ে বিপাকে চাষীরা! শ্রীমঙ্গলে শীতার্ত ও অসহায় মানুষের পাশে তানিয়া আক্তার হবিগঞ্জে অস্ত্রসহ দুই ডাকাত আটক কারাগারে প্রেরণ নওগাঁর সাপাহারে রক্তদাতা সংগঠনের শীতবস্ত্র বিতরণ প্রতিক্ষণ বার্তার নামে প্রকাশিত মিথ্যা সংবাদ এর তিব্র নিন্দা ও প্রতিবাদ। প্রকাশিত মিথ্যা সংবাদ এর বিরোদ্ধে তীব্র নিন্দা ও প্রতিবাদ।
নোটিশ:
সাংবাদিক নিয়োগ চলছে.. যোগাযোগঃ 01719-763530, 01713-685053 ইমেল করুনঃ [email protected]

নবীগঞ্জের দুই কৃতিসন্তান যুবলীগের কেন্দ্রীয় কমিটিতে

  • প্রকাশিত : রবিবার, ১৫ নভেম্বর, ২০২০
  • ১২৮ বার পড়া হয়েছে

মোঃ সেলিম উদ্দিন সিলেট বিভাগীয় ব্যুরো প্রধান। বাংলাদেশ আওয়ামী যুবলীগের ২০১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। সংগঠনটির মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক নির্বাচিত হয়েছেন নবীগঞ্জের কৃতি সন্তান মো. আব্দুল মুকিত চৌধুরী। এছাড়া নির্বাহী সদস্য হয়েছেন নবীগঞ্জের আরেক কৃতি সন্তান গাজী মো. শাহেদ।

আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডিস্থ রাজনৈতিক কার্যালয় থেকে পূর্ণাঙ্গ কমিটির তালিকা প্রকাশ করেন সংগঠনের নেতারা। যুবলীগের কমিটি ঘোষণার পরপরই নবীগঞ্জ উপজেলা আওয়ামী যুবলীগের নেতাকর্মীরা সোশ্যাল মিডিয়ার মাধ্যমে নেতৃবৃন্দকে শুভেচ্ছা জানান।

মো. আব্দুল মুকিত চৌধুরী বলেন, ‘মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক নির্বাচিত করায় প্রধানমন্ত্রী ও যুবলীগের সভাপতিকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি।’

একইসাথে কৃতজ্ঞতা প্রকাশ করেন গাজী মো. শাহেদ। তিনি বলেন, ‘বাংলাদেশ আওয়ামী যুবলীগের নির্বাহী সদস্য নির্বাচিত করার প্রধানমন্ত্রী ও যুবলীগের সভাপতিকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি। আমাকে যে দায়িত্ব দেওয়া হয়েছে আমি তা যথাযথভাবে পালন করবো।’

এদিকে আওয়ামী লীগের অন্যতম সহযোগী সংগঠন যুবলীগের সবচেয়ে আলোচিত প্রেসিডিয়াম সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন নড়াইল এক্সপ্রেস বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মোর্ত্তজা। সবশেষ জাতীয় সংসদ নির্বাচনে নড়াইল-২ আসন থেকে এমপি নির্বাচিত হন এ ক্রিকেটার।

মাশরাফি ছাড়াও নতুন আরো পাঁচজন প্রেসিডিয়াম সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন। তারা হলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক ও বিপিএল এর চেয়ারম্যান শেখ সোহেল, এড. বেলাল হোসেন, ব্যারিস্টার তৌফিকুর রহমান, ব্যারিস্টার শেখ ফজলে নাঈম ও বাহাদুর বেপারী। এছাড়া যুবলীগের পূর্ণাঙ্গ কমিটিতে আইন বিষয়ক সম্পাদক হয়েছেন সুপ্রিম কোর্টের আলোচিত আইনজীবী ও হবিগঞ্জের কৃতিসন্তান ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন

এদিকে যুবলীগের গত কমিটিতে বিভিন্ন বিতর্কিত কর্মকাণ্ড ও ৫৫ বছরের বেশি বয়স হওয়ায় প্রায় ৭৩ জন বাদ পড়েছেন।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশে শেখ ফজলুল হক মণির নেতৃত্বে ১৯৭২ সালের ১১ নভেম্বর রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে এক যুব কনভেনশনের মাধ্যমে প্রতিষ্ঠা লাভ করে যুবলীগ। বঙ্গবন্ধুর আদর্শের আদলে অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক ও শোষণমুক্ত বাংলাদেশ প্রতিষ্ঠার সংগ্রামে যুবসমাজকে সম্পৃক্ত করার লক্ষ্য নিয়েই প্রতিষ্ঠিত হয় এই সংগঠন। গত চার দশকের বেশি সময় ধরে দীর্ঘ লড়াই-সংগ্রাম ও হাজারো নেতা-কর্মীর আত্মত্যাগের মাধ্যমে যুবলীগ আজ দেশের সর্ববৃহৎ যুব সংগঠনে পরিণত হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন