1. [email protected] : ProtikhonBarta :
বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ১২:০৫ অপরাহ্ন
শিরোনাম:
দুই বাংলার জনপ্রিয় স্যাটেলাইট চ্যানেল এক্সপ্রেস নিউজ টিভির গাজীপুর জেলা প্রতিনিধি আবেদ আহমেদ। সাংবাদিক কন্যা আদিবা সুলতানা আফরিন এর শুভ জন্মদিন আজ নওগাঁর সাপাহারে মাল্টা চাষে ব্যাপক সম্ভাবনা: বাজারজাত নিয়ে বিপাকে চাষীরা! শ্রীমঙ্গলে শীতার্ত ও অসহায় মানুষের পাশে তানিয়া আক্তার হবিগঞ্জে অস্ত্রসহ দুই ডাকাত আটক কারাগারে প্রেরণ নওগাঁর সাপাহারে রক্তদাতা সংগঠনের শীতবস্ত্র বিতরণ প্রতিক্ষণ বার্তার নামে প্রকাশিত মিথ্যা সংবাদ এর তিব্র নিন্দা ও প্রতিবাদ। প্রকাশিত মিথ্যা সংবাদ এর বিরোদ্ধে তীব্র নিন্দা ও প্রতিবাদ। শ্রীমঙ্গল উপজেলা পরিষদের চেয়ারম্যান বাবু রনধীর কুমার দেব ভারতে চিকিৎসা শেষে দেশে ফিরেছেন। যুবলীগ সম্পাদক উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে শরীফপুরে মানববন্ধন।
নোটিশ:
সাংবাদিক নিয়োগ চলছে.. যোগাযোগঃ 01719-763530, 01713-685053 ইমেল করুনঃ [email protected]
Uncategorized

এ বছর প্রাথমিক ও মাধ্যমিক স্কুলে বার্ষিক পরিক্ষা হবে না।

  • প্রকাশিত : বুধবার, ২১ অক্টোবর, ২০২০
  • ১২২ বার পড়া হয়েছে
মহামারী করোনাভাইরাসের কারণে এ বছর প্রাথমিক ও মাধ্যমিক স্কুলে বার্ষিক পরীক্ষা হবে না বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী দীপু মনি, একজন শিক্ষার্থীর অ্যাসাইনমেন্টভিত্তিক মূল্যায়ন করে পরবর্তী শ্রেণিতে উত্তীর্ণ হবে।

বুধবার ভার্চুয়াল সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী আরও বলেন, ‘শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্টভিত্তিক মূল্যায়নের জন্য একটি সংক্ষিপ্ত সিলেবাস প্রণয়ন করা হয়েছে। আগামী ৩০ কর্মদিসের মধ্যে শেষ করা যায় এমন সিলেবাস প্রণয়ন করেছে এনসিটিবি।

‘‘সেই সিলেবাস সারাদেশের স্কুলগুলোতে অনলাইনে পাঠানো হবে। স্কুল কর্তৃপক্ষ অনলাইনে শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট দেবে। শিক্ষার্থীরা সেই অ্যাসাইনমেন্ট সম্পন্ন করে অনলাইনে স্কুলে জমা দেবে।’’

মাধ্যমিক স্তরে ষষ্ঠ,সপ্তম,নবম শ্রেণির শিক্ষার্থীদের বার্ষিক মূল্যায়ন কীভাবে করা হবে তা নিয়ে এ সংবাদ সম্মেলন আয়োজন করা হয়।

দীপুমনি বলেন,‘অ্যাসাইনমেন্ট পরবর্তী ক্লাসে উত্তীর্ণ হওয়ার ক্ষেত্রে প্রভাব না পড়লেও কোন কোন জায়গায় দুর্বলতা আছে, তা কাটিয়ে উঠার জন্য সহযোগিতা করতে পারবো। সে কাজের জন্য মূল্যায়ন করা হচ্ছে।’

‘‘অ্যাসাইনমেন্টের বাইরে শিক্ষার্থীরা যেন শারীরিক ও মানসিকভাবে কোনো রকম চাপে না পড়ে সেদিকে সকল শিক্ষা প্রতিষ্ঠানকে নজর দেওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন